রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিঙ্গারে নিয়োগ বিজ্ঞপ্তি, বেতন ছাড়াও থাকছে অন্যান্য সুবিধা

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ ডিসেম্বর ২৪, ২০২৩ | ১১:৪১ 66 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ ডিসেম্বর ২৪, ২০২৩ | ১১:৪১ 66 ভিউ
Link Copied!

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেড। প্রতিষ্ঠানটির প্রোডাক্ট ম্যানেজমেন্ট বিভাগ সিনিয়র ম্যানেজার/ম্যানেজার পদে একাধিক লোকবল নিয়োগের জন্য এ বিজ্ঞপ্তি দিয়েছে। গত ১৭ ডিসেম্বর থেকেই আবেদন নেয়া শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ০৬ জানুয়ারি পর্যন্ত। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। নির্বাচিত প্রার্থীরা মাসিক বেতন ছাড়াও বীমা, চিকিৎসা ভাতা, পারফরমেন্স বোনাস, লাভ শেয়ার, প্রভিডেন্ট ফান্ডসহ প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী আরো বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন।

 

এক নজরে সিঙ্গারে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম
সিঙ্গার বাংলাদেশ লিমিটেড
চাকরির ধরন
প্রকাশের তারিখ
১৭ ডিসেম্বর ২০২৩
পদ ও লোকবল
নির্ধারিত নয়
আবেদন করার মাধ্যম
অনলাইন
আবেদন শুরুর তারিখ
১৭ ডিসেম্বর ২০২৩
আবেদনের শেষ তারিখ
০৬ জানুয়ারি ২০২৪
অফিশিয়াল ওয়েবসাইট
আবেদন করার লিংক
অফিশিয়াল নোটিশের নিচে

প্রতিষ্ঠানের নাম: সিঙ্গার বাংলাদেশ লিমিটেড
পদের নাম: সিনিয়র ম্যানেজার/ম্যানেজার
বিভাগের নাম: প্রোডাক্ট ম্যানেজমেন্ট
পদসংখ্যা: নির্ধারিত নয়

বিজ্ঞাপন

শিক্ষাগত যোগ্যতা: এমবিএ/বিবিএ (মার্কেটিং)/বিএসসি
অন্যান্য যোগ্যতা: ব্র্যান্ড ম্যানেজার, ক্যাটাগরি ম্যানেজমেন্ট, প্রোডাক্ট মার্কেটিং বিষয়ে দক্ষতা। কুলিং/রেফ্রিজারেটর বিভাগে কাজের অভিজ্ঞতা একটি প্লাস হবে।
অভিজ্ঞতা: ১০ বছর

চাকরির ধরন: ফুলটাইম
কর্মক্ষেত্র: অফিসে
প্রার্থীর ধরন: নারী-পুরুষ (উভয়)
বয়সসীমা: কমপক্ষে ৩২ বছর

কর্মক্ষেত্র: ঢাকা (গুলশান-১)
বেতন: আলোচনা সাপেক্ষে
অন্যান্য সুবিধা: বীমা, চিকিৎসা ভাতা, পারফরমেন্স বোনাস, লাভ শেয়ার, প্রভিডেন্ট ফান্ড, প্রতি বছর বেতন পর্যালোচনা, বছরে ২টি উৎসব বোনাস।

বিজ্ঞাপন

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীরা আবেদন করতে ও বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন
আবেদনের শেষ সময়: ০৬ জানুয়ারি ২০২৪

ট্যাগ:

How to check BD SSC result?

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩০ 21 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩০ 21 ভিউ
Link Copied!

Exciting news for students in Bangladesh! The BD SSC result  is finally here, and you can view it from

This moment holds immense significance for all the students as it marks a crucial step in their academic journey. The long-awaited results are about to reward all the hard work and dedication put into the exams.

Prime Minister Sheikh Hasina recently received the results of the SSC and equivalent exams for. Students can eagerly look forward to accessing their results starting from 10:30 am.

Check your BD SSC results

To check their results via SMS, candidates need to follow a simple process. They have to type “SSC”. And, then followed by the first three letters of their respective board, their roll number, and the year. You should then send the message to 16222.

For instance, a candidate who appeared for the exams under the Dhaka board with the roll number ‘987654’ will send the SMS in the format: “SSC Dha 987654 2023” to 16222.

You can also check it from http://www.educationboardresults.gov.bd

বিজ্ঞাপন

 

 

আজকের সেহরি ও ইফতারের সময়সূচি – ২০২৪

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫২ 24 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫২ 24 ভিউ
Link Copied!

বাংলাদেশের বিভিন্ন জেলা ও শহর সহ বিশ্বের বিভিন্ন দেশের এবং শহরের সেহরি ও ইফতারের সময়সূচি।

আজকের তারিখ ও সময়
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

আপনার অবস্থানের আজকের সেহরি ও ইফতারের সময়সূচি
Dhaka, Dhaka Division, Bangladesh
এখন সময়4:50:37 PM
আজকের সেহরির শেষ সময়

৪:৪৪ পূর্বাহ্ণtime out
আজকের ইফতারের সময়

বিজ্ঞাপন

৬:১৩ অপরাহ্ন0d 1h 22m 22s
আগামীকালের সেহরির সময়

৪:৪৩ পূর্বাহ্ণ
আগামীকালের ইফতারের সময়

৬:১৩ অপরাহ্ন

বিশেষ দ্রষ্টব্য: সেহরির শেষ সময় সতর্কতা মূলক ভাবে সুবহে সাদিকের ৩ মিনিট পূর্বে ধরা হয়েছে এবং ফজরের ওয়াক্তের শুরুর সময় সুবহে সাদিকের ৩ মিনিট পর রাখা হয়েছে। সুতরাং, সেহরির সতর্কতা মূলক শেষ সময়ের ৬ মিনিট পর ফজরের আজান দিবে।

বিজ্ঞাপন

সতর্কীকরণ: উপরে আপনার শহর এবং দেশের নাম যদি সঠিক না দেখায়, তাহলে এখানে প্রদর্শিত সময় আপনার জন্য উপযুক্ত নয়। প্রক্সি আইপি অথবা ভিপিএন (VPN) ব্যবহারের ফলে সময়সূচী ভুল দেখাতে পারে। সেক্ষেত্রে এই পেজের নিচে বাংলাদেশের বিভিন্ন জেলা শহর সহ বিশ্বের বিভিন্ন দেশের সেহরি ও ইফতারের পূর্ণাঙ্গ সময়সূচী দেওয়া আছে, সেখান থেকে আপনার সময়সূচি দেখে নিতে পারেন।

১ ক্লিকে ৫০০ লাইক। ফেসবুক অটো লাইক নেওয়ার উপায়

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫৯ 65 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫৯ 65 ভিউ
Link Copied!

এক ক্লিকে ৫০০ লাইক ব্যাপারটা মজার হলেও সত্যি অনেকটাই। ফেসবুক লাইক বা ফেসবুক অটো লাইক নেওয়ার উপায় সম্পর্কে যারা জানতে চাচ্ছেন তারা আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়লে জানতে পারবেন ফেসবুক অটো লাইক সফটওয়্যার দিয়ে অটো লাইক মোবাইল দিয়ে কিভাবে নিতে হয়। আপনি যদি পূর্বে অটো লাইক এর বিভিন্ন সফটওয়্যার এবং অটো লাইক এর বিভিন্ন  সফটওয়্যার দিয়ে অটো লাইক নেওয়ার মেথড সম্পর্কে জেনে থাকেন তাহলেও এই মেথড একদম নতুন হতে চলেছে আপনার কাছে। কারণ অটো লাইক সফটওয়্যার বা অটো লাইক সিস্টেমটা  যখন একটি ওয়েবসাইট বা সফটওয়্যার চালু দেয় তা বেশিদিন থাকে না।  তো আজকে যেই সফটওয়্যার  নিয়ে কথা বলব সে সফটওয়্যারটি দিয়ে আপনি খুব সহজেই 500 না হলেও 100 অটো লাইক মোবাইল দিয়ে এক ক্লিকে নিতে পারবেন।

এই অ্যাপটি দিয়ে আপনি খুব সহজেই অটো ফেসবুক রিএকশন নিতে পারবেন। শুধুমাত্র ফেসবুক প্রোফাইল নয় বরং ফেসবুক গ্রুপ অটো লাইক ফেসবুক পেইজ অটো লাইক নিতে পারবেন।  আপনি চাইলে সম্পূর্ণ লাইকগুলো বাংলাদেশি আইডি থেকে অটো লাইক নিতে পারবেন অথবা বিদেশি আইডি থেকেও নিতে পারবেন। অটো লাইক নেয়ার আগেই অবশ্যই আপনার কয়েকটি বিষয়ে সতর্ক থাকা উচিত যেমন

অটো লাইক নেয়ার ক্ষেত্রে আপনি কখন আপনার মেইন ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করবেন না

ফেসবুক অটো লাইক

মূলত তৃতীয় কোন সার্ভার বা পক্ষ ব্যবহার করে ফেসবুকের কোন পোস্ট কিংবা প্রোফাইলের ছবিতে অসাধু উপায়ে লাইক বা রিএকশন বৃদ্ধি করার প্রক্রিয়া হচ্ছে ফেসবুক অটো লাইক। ফেসবুক অটো লাইক নেয়ার জন্য অবশ্যই আপনাকে কিছু নিয়ম মানতে হবে।

ফেসবুক অটো লাইক কি নিরাপদ

নিরাপত্তার কথা চিন্তা করলে আমি বলব আজকের পোষ্টের সিস্টেম আপনার জন্য অনেকটাই নিরাপদ। কারণ কিছুদিন আগেও অটো লাইক মোবাইল দিয়ে এই সিস্টেমটি ব্যবহার করে মানুষ হাজার হাজার লাইক বা রিএকশন বৃদ্ধি করতে তাদের পেজ কিংবা প্রোফাইলে। তখন তারা যে সমস্ত মাধ্যম ব্যবহার করত ফেসবুক অটো লাইকার জন্য সেগুলো ফেসবুকের কাছে তৃতীয় পক্ষ ছিল যার কারণে ফেসবুক হ্যাক হওয়ার সম্ভাবনা থাকতো অথবা আপনার ফেসবুকের সম্পূর্ণ এক্সেস চলে যেত অন্যদের কাছে। কিন্তু আমি যে অ্যাপটির কথা আপনাদের সাথে তুলে ধরব সেই অ্যাপটি ফেসবুকের মাধ্যমেই আপনাদেরকে লাইক প্রদান করবে তাই আপনাদের ফেসবুক আইডির এক্সেস অন্য কোথাও যাওয়ার সম্ভাবনা নেই ফেসবুক আইডি হ্যাক হওয়ার সম্ভাবনাও নেই।

তবে একটা কথা অবশ্যই মাথায় রাখবেন এই অটো লাইক গুলো বেশি দিন থাকে না। হঠাৎ করে আপনি হাজার হাজার লাইক নিতে পারবেন কিন্তু কয়েকদিনের মাথায় আপনার লাইকগুলো শূন্য হয়ে যাবে।  অনেক মানুষের পোষ্টে বা পেইজে এবং তাই আমি দেখতে পাচ্ছি। আপনি এক ক্লিকেই অনেকগুলো যায় কিনতে পারবেন তবে তার জন্য কিছু নিয়ম মানতে হবে আপনাকে।

বিজ্ঞাপন

অটো লাইক নেয়ার পূর্বে ফেসবুকে যে সেটিং করতে হবে

আপনি যেই প্রোফাইলে  বা যে সব গ্রুপের পোস্টে কিংবা স্ট্যাটাসে অটো-লাইক অটো রি অ্যাকশন নিতে চান অবশ্যই সেই সমস্ত প্রোফাইল বা  গ্রুপ এর পোস্ট গুলো পাবলিক হতে হবে। সাধারণত প্রাইভেট গ্রুপে অটো লাইক নেয়ার কোনো সিস্টেম নেই অবশ্যই গ্রুপ পাবলিক হতে হবে।  যদি কোন ব্যক্তির প্রোফাইলে কোন পোস্টে অটো লাইক নিতে চান অবশ্যই তার পোস্টগুলো পাবলিক হতে হবে। আর কোন ব্যক্তির কোন প্রোফাইল পাবলিক করার জন্য আগে আপনাদের যেটা করতে হবে

  1. প্রথমে আপনাদের ফেসবুক একাউন্টের সেটিং এ যেতে হবে
  2. সেখান থেকে Profile setting এ যাবেন
  3. এরপরে Public post নামের একটি অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করবেন
  4. এখানে সব অপশন গুলো আপনাকে ‘ Public’ করে দিতে হবে
  5. আপনার ফেসবুক প্রোফাইল যদি লক থাকে তাহলে সেটি আনলক করে দিতে হবে

আপনি যদি নিজের প্রোফাইল বাদে অন্য কারো প্রোফাইলে ফটো লাইক বা রিএকশন দিতে চান তাহলে তার প্রোফাইলটি ও এরকম সেটিং করতে হবে।

অটো লাইক সফটওয়্যার

RPW Liker হল বর্তমানে সবচাইতে জনপ্রিয় অটো লাইক সফটওয়্যার। এই সফটওয়্যারটি ব্যবহার করে ফেসবুকে যে কোন পাবলিক পোস্টে এক ক্লিকে সর্বোচ্চ ১০০ অটো লাইক নিতে পারবে যে কোন মানুষ। তবে এটা কিছু নিয়ম মেনে করতে হবে।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার প্রস্তুতিতে করণীয়

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৭ 14 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৭ 14 ভিউ
Link Copied!

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে মৌখিক পরীক্ষা ইতিমধ্যে শুরু হয়েছে। পরীক্ষা চলবে আগামী ২২ এপ্রিল পর্যন্ত। প্রার্থীদের প্রস্তুতির সুবিধার জন্য পরামর্শ দিয়েছেন কুমিল্লার লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ৪১তম বিসিএসে শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মো. রিয়াজ উদ্দিন

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় ২৫ নম্বর বরাদ্দ থাকে। এসএসসি, এইচএসসি ও স্নাতকের ফলাফলের ওপর ১০ নম্বর। আর অবশিষ্ট ১৫ নম্বর মৌখিক পরীক্ষার বোর্ডের হাতে থাকবে। প্রার্থীর ব্যক্তিত্ব, প্রকাশ ক্ষমতা, সাধারণ জ্ঞান ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে দক্ষতার ভিত্তিতে এই নম্বর দেওয়া হবে।’

প্রাথমিকের চাকরির মৌখিক পরীক্ষায় কিছু মৌলিক বিষয় সম্পর্কে জানতে চাওয়া হয়। প্রথমেই নিজের নামের অর্থ, নামের সঙ্গে মিল আছে এমন বিখ্যাত ব্যক্তি, নিজের বংশ পরিচয়, পরিবার ও মৌখিক পরীক্ষার দিনে কোনো গুরুত্বপূর্ণ দিবস থাকলে, সেই সম্পর্কে জানতে হবে। মৌখিক পরীক্ষার বোর্ডের সদস্যরা প্রার্থীর নিজের পরিচয় সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন। তাই কয়েকটি সুন্দর ইংরেজি বা বাংলা বাক্যে নিজের পরিচয় দিতে হবে। প্রার্থীর সুন্দর উপস্থাপনা ও মার্জিত প্রকাশভঙ্গি বোর্ডের সদস্যদের মুগ্ধ করবে।।

বিজ্ঞাপন

মৌখিক পরীক্ষায় প্রার্থীর নিজ জেলা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। তাই জেলার প্রতিষ্ঠা, নামকরণ, আয়তন, উপজেলা ও পৌরসভার সংখ্যা, জেলার ব্র্যান্ডিং নাম, উল্লেখযোগ্য নদ-নদী, দর্শনীয় স্থান ও জেলার বিখ্যাত ব্যক্তিদের সম্পর্কে জেনে রাখতে হবে।

 

মুক্তিযুদ্ধের সময় নিজ জেলা কোন সেক্টরের অধীনে ছিল এবং সেক্টর কমান্ডার কে ছিলেন, সেটি জানতে হবে। নিজ জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধাদের সম্পর্কেও জানা উচিত। এ ছাড়া নিজ ইউনিয়ন, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের হল সম্পর্কেও প্রশ্ন করা হতে পারে।

বিজ্ঞাপন

স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ে পঠিত বিষয় সম্পর্কে প্রায় সব মৌখিক পরীক্ষায়ই প্রশ্ন করা হয়। তাই নিজ বিষয়ের সব মৌলিক ধারণাগুলো শিখে নিতে হবে। বাংলাদেশের জাতীয় বিষয়াবলি সম্পর্কে বিস্তারিত জানা আবশ্যক। ভাষা আন্দোলন, যুক্তফ্রন্ট, ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, গণ-অভ্যুত্থান, ১৯৭০ সালের নির্বাচন, অপারেশন সার্চলাইট, অসহযোগ আন্দোলন, স্বাধীনতার ঘোষণা, ১১টি সেক্টর, মুজিব বাহিনী, মুজিবনগর সরকার ও মুক্তিযুদ্ধ–সম্পর্কিত সব তথ্য গুরুত্বসহকারে পড়তে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ভালোভাবে জেনে রাখা উচিত। বঙ্গবন্ধুর পরিবার, শৈশবকাল, শিক্ষাজীবন, রাজনৈতিক সংগ্রাম, ৭ মার্চের ভাষণ, বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা, স্বদেশ প্রত্যাবর্তন, শাসনকাল, ১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং তাঁর রচিত তিনটি বই সম্পর্কে ভালোভাবে পড়তে হবে। জাতীয় চার নেতা এবং বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিসংগ্রামে অবদান রাখা অন্য বিখ্যাত ব্যক্তিদের সম্পর্কেও জানতে হবে।

প্রাথমিকের মৌখিক পরীক্ষার আগে কবিতা, গান বা ছড়া শিখে যেতে হবে। বঙ্গবন্ধু, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ সম্পর্কে একটি করে গান ও কবিতা শিখে রাখতে পারেন। নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত, আধুনিক, দেশাত্মবোধক কিংবা লোকগান গাইতে বলা হতে পারে। বোর্ড বাংলা সাহিত্যের বিখ্যাত কোনো কবিতা আবৃত্তির জন্য বলতে পারেন। কখনো কখনো প্রার্থীকে নৃত্য পরিবেশনের জন্যও বলা হয়। তাই এসব সাংস্কৃতিক বিষয়গুলোও যথাযথভাবে চর্চা করতে হবে।

প্রাথমিক শিক্ষাসংক্রান্ত সব তথ্য গুরুত্ব দিয়ে পড়তে হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, দপ্তর, বর্তমান প্রতিমন্ত্রী, সচিব, মহাপরিচালক, প্রাথমিক শিক্ষার ভিশন, মিশন, প্রান্তিক যোগ্যতা, উদ্দেশ্য, পিটিআই, ডিপিএড, সিইনএড, পিইডিপি-৪ এবং সর্বশেষ অর্থনৈতিক সমীক্ষায় প্রাথমিক শিক্ষাসংক্রান্ত সব তথ্য সম্পর্কে পরিষ্কার ধারণা রাখতে হবে। এ ছাড়া নতুন জাতীয় শিক্ষাক্রম এবং শিক্ষাসংক্রান্ত সব কিছু জেনে রাখা ভালো। প্রাথমিক মৌখিক পরীক্ষায় বাংলা ও ইংরেজির মৌলিক কিছু প্রশ্নও করা হয়। গুরুত্বপূর্ণ বাংলা ও ইংরেজি শব্দের বানান, কিছু বাক্যের ইংরেজি অনুবাদ, প্রবাদ-প্রবচন, যুক্তবর্ণের গঠন এবং অন্য কিছু প্রশ্নও করতে পারেন।

বাংলাদেশের সংবিধানের গুরুত্বপূর্ণ ধারাগুলো পড়তে হবে। সংবিধানের শিক্ষাসংক্রান্ত ধারা কোনটি—এমন প্রশ্ন করা অস্বাভাবিক নয়। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলো, বিশেষ করে শিক্ষাসংক্রান্ত ৪ নম্বর অনুচ্ছেদটি মনে রাখা উচিত।

বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনে সম্প্রতি আলোচিত বিষয়গুলো পড়তে হবে। বাজেট, অর্থনৈতিক সমীক্ষা, একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কার, অস্কার, নোবেল পুরস্কার, খেলাধুলা, সরকারের মেগা প্রজেক্ট ও অন্যান্য উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কেও পড়ে রাখতে পারেন।

প্রাথমিকের বিভিন্ন শ্রেণির পাঠ্যবই থেকেও প্রশ্ন করা হতে পারে। বিশেষ করে গণিত, বিজ্ঞান ও ইংরেজি বই থেকে। তাই চতুর্থ ও পঞ্চম শ্রেণির বোর্ড বইয়ের সংশ্লিষ্ট বিষয়গুলো সম্পর্কে স্পষ্ট ধারণা রাখতে হবে। মৌখিক পরীক্ষায় কোনো প্রশ্নের উত্তর না পারলে বিনয়ের সঙ্গে দুঃখিত বলা উচিত। অযথা বেয়াদবি বা অসৌজন্যমূলক আচরণ করা একদমই ঠিক নয়। যেকোনো ধরনের মুদ্রাদোষ ও আঞ্চলিকতা পরিহার করতে হবে। মৌখিক পরীক্ষার বোর্ডে যেকোনো রুচিশীল ও মার্জিত পোশাক পরে উপস্থিত হতে হবে।

মৌখিক পরীক্ষায় কেবল আপনার জ্ঞানের গভীরতা যাচাই করা হয় না, আপনার কথা বলার ধরন, উপস্থাপনা, সৌজন্যতা, ব্যক্তিত্ব, বিনয় ও মানসিক উৎকর্ষতাও যাচাই করা হয়। তাই মৌখিক পরীক্ষায় ভালো করার জন্য সব ধরনের প্রস্তুতি থাকতে হবে। সবার জন্য শুভকামনা।

কৃমির ঔষধের নাম | কৃমির ঔষধ খাওয়ার নিয়ম

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৭, ২০২৪ | ১০:৪৩ 28 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৭, ২০২৪ | ১০:৪৩ 28 ভিউ
Link Copied!

কৃমি মানব দেহের জন্য ক্ষতিকর প্রানী। আজকের ব্লগটি পড়ে জানতে কৃমির আক্রমণ সম্পর্কে জানতে পারবো। কিভাবে মানব দেহে থেকে কৃমি দূর করা যায় সেই সম্পর্কে জানবো। আপনারা যারা কৃমি রোগে আক্রান্ত হয়েছেন তারা জানতে পারবেন কিভাবে কৃমির ঔষধ ব্যবহার করতে হয়। কৃমির কি কি ঔষধ রয়েছে, কোন ঔষধ সবচেয়ে বেশি কার্যকরি সে সম্পর্কে জানতে পারবেন। সুতরাং কৃমি সম্পর্কে বিস্তারিত জানতে ব্লগটি মনোযোগ সহকারে পড়ুন।

কৃমি হওয়ার কারণ

কৃমি মানব দেহের ক্ষতিকর পরজীবী। কৃমি হওয়ার প্রধান হচ্ছে নোংরা পরিবেশ। অপরিষ্কার থাকা, সঠিকভাবে সাবান দিয়ে হাত না ধুওয়া ইত্যাদি। আমাদের সমাজে কৃমি রোগ নিয়ে অনেকের ভুল ধারনা রয়েছে। যেমন মিষ্টি বেশি খাওয়া হলে কৃমি হয়, আবার বাচ্চাদের ক্ষেত্রে অনেকে মনেকরেন দাঁত কামড়ালে বা মুখ থেকে লালা ঝরলে কৃমি হয়েছে এগুলো ভুল ধারনা।

কৃমি রোগের লক্ষন

কৃমি হলে রোগীর দেহে অনেক ধরনের লক্ষন দেখা দেয়। এর মধ্যে রয়েছে পেটে ব্যাথা। কৃমির আক্রমণের ফলে ব্যাপকভাবে পেটব্যথা করে। কৃমির আক্রমণের ফলে রোগীর বমি হয়। এছাড়াও রয়েছে ক্ষুধামন্দা, শরীর দুর্বল অনুভুতি, ডাইরিয়া, র*ক্তশূন্যতা, ওজন কমে যাওয়া ইত্যাদি। বাচ্চাদের ক্ষেত্রে কৃমি শিশুর নাক, মুখ ও পায়খানার সাথে কৃমি বের হতে দেখা যায়।

বিজ্ঞাপন

কৃমি যেভাবে ছড়ায়

কৃমি হচ্ছে পরজীবি প্রানী। কৃমির হুক ওয়ার্মের একমাত্র খাবার হচ্ছে র*ক্ত। কৃমির সাধারনত আমাদের দেহে প্রবেশ করে খাদ্যদ্রব্য গ্রহনের মাধ্যামে। কৃমি ডিম খাবার, পানি,বাতাস,টয়লেটের কমোড,বাথরুমের দরজা,দরজার হ্যান্ডেল,পশুর লালা, বিড়াল গুরু কুকুরের লোমে ইত্যাদি জায়গায় থাকে।এই ডিম গুলো আমাদের খাবার গ্রহণের মাধ্যমে আমাদের দেহে প্রবেশ করে। এবং আমাদের দেহের সংক্রমণ বাড়ায় বংশবৃদ্ধি করে, দেহের অন্য অংশে ছড়িয়ে যায়।

কৃমির ঔষধের নাম

বাজারে অনেক ধরনের ক্রিমের ওষুধ রয়েছে।এখন আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে তাহলে কোন ওষুধটি সব থেকে ভালো। বড়দের কৃমির ওষুধের নাম,বাচ্চাদের জন্য কোন কৃমির ওষুধটি ভালো, কৃমির ঔষুধ খাওয়ার পরে ভিটামিন খেতে হবে কিনা ইত্যাদি।

 

বিজ্ঞাপন

কৃমির ঔষধের নাম সমূহ:

  • 1.Albendzole
  • 2.Mebendazole
  • 3.Praziquantel
  • 4.Ivermectine
  • 5.Levamisol

অনেকের মনে প্রশ্ন থাকে এতগুলো কৃমির ওষুধের মধ্যে কোন ঔষধ সব থেকে ভালো। নিম্নে অনেক কার্যকরী কিছু ঔষধের নাম দেওয়া হলো:

  • Almex tablet
  • Albezen tablet
  • Ben-A tablet
  • Estazol tablet

কৃমির ঔষধ খাওয়ার নিয়ম

আবার অনেকের মনেই প্রশ্ন জাগে তাহলে বাচ্চাদের কৃমির ঔধের নাম কি? কিভাবে খেতে হবে। চিন্তার কোন কারণ নেই নিচে শিশুদের কৃমির ঔষধ ও সেবন বিধি দেওয়া হলো:

  • ২-৫ বছরের বাচ্চাদের টিকা দিবসে টিকা কেন্দ্রে নিয়ে কৃমির ঔষধ খাওয়ানো সর্বোত্তম।
  • প্রতি চার থেকে ছয় মাস পরপর কৃমির ঔষধ খাওয়ালে কৃমি সংক্রমণ বোধ করা সম্ভব।

 

শিরোনাম:
Northern Lights stun uk in spectacular display ১ ক্লিকে ৫০০ লাইক। ফেসবুক অটো লাইক নেওয়ার উপায় আজকের সেহরি ও ইফতারের সময়সূচি – ২০২৪ ব্র্যাক ব্যাংকে নিয়োগ, আবেদন করুন অনলাইনে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার প্রস্তুতিতে করণীয় পটুয়াখালীবাসীর জন্য ১২৪ পদে সরকারি চাকরির সুযোগ How to check BD SSC result? SSC Result check online with full marksheet । All Education Board – এসএসসি রেজাল্ট দেখুন ফুল মার্কশীটসহ NU Honours Admission Result 2024 – ১ম মেধা তালিকা দেখুন কৃমির ঔষধের নাম | কৃমির ঔষধ খাওয়ার নিয়ম মেয়ে পটানো ফেসবুক স্ট্যাটাস, উক্তি, এসএমএস, ক্যাপশন ও পিকচার জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ও মেসেজ ২০২৪ ঘরে বসে জাতীয় পরিচয়পত্র সংশোধন করার উপায় নাপাক অবস্থায় সেহরি খেয়ে রোজা রাখা যাবে? প্রবাসীদের ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস, মেসেজ ও ছন্দ ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস । ঈদের শুভেচ্ছা ফেসবুক স্ট্যাটাস । ঈদ নিয়ে স্ট্যাটাস: ঈদ মোবারক স্ট্যাটাস ঈদ মোবারক স্ট্যাটাস | eid mubarak status bangla শুভ রমজান শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস | Ramadan Mubarak Bengali Status আজকের নামাজের সময়সূচি
x