বুধবার, ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রবাসীদের ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস, মেসেজ ও ছন্দ

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৫, ২০২৪ | ৮:৩৮ 120 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৫, ২০২৪ | ৮:৩৮ 120 ভিউ
Link Copied!

প্রবাসীদের ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস, মেসেজ ও ছন্দ। আপনি যদি প্রবাসীদেরে প্রবাসীদের ঈদ স্ট্যাটাস, ঈদ এস এম এস, ঈদ নিয়ে কবিতা খুজে থাকেন তাহলে এই probashi eid shubhechha পোস্টটি আপনার জন্য।

বিশ্বব্যাপি প্রবাসী মানুষের সংখ্যা ২৫ কোটিরও বেশি। শুধুমাত্র বাংলাদেশের প্রবাসী মানুষ রয়েছে প্রায় ২৮ লাখ। তারা আমাদের মতো একত্রে তাদের পরিবারের সাথে ঈদ উৎযাপন করতে পারছে না। তাই প্রবাসী ভাইরা বলে থাকে, প্রবাসীদের ঈদ মানে কষ্ট। যা প্রকাশ করার ভাষা নেই। তাই প্রবাসীদের কাছে সামাজিক যোগাযোগ মাধ্যমে সামান্য একটি স্ট্যাটাস বা প্রিয়জনকে পাঠানোর মতো একটি ঈদের শুভেচ্ছা বার্তা ছাড়া অন্য কোন উপায় নেই।

 

বিজ্ঞাপন

প্রবাসী হওয়ার মানেই যে সুখে থাকা এমনটা নয়,,,,,, একমাত্র প্রবাসীরা বুঝে সম্পর্কের টান কেমন। সবাইকে ঈদ মোবারক। সকলেরর জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ।

আর একদিন পরেই সকল মুসলিম ভাই-বোনেদের খুশির দিন ঈদুল ফিতর ইনশাআল্লাহ ❣️ঈদ মানে আনন্দ হলেও আমরা প্রবাসীদের ঈদ মানেই চেপে রাখা বোবা কান্নার দিন আলহামদুলিল্লাহ।

পাশের বাড়ির কেউ ডাক দিয়ে বলবেনা “আসো সেমাই খেয়ে যাও” এসব শুধু এখন স্মৃতি।😥খুব মিস করি অতীতে মা বাবাকে নিয়ে কাটানো ঈদের প্রতিটা মুহুর্ত। প্রবাসী ভাইদের ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক।

বিজ্ঞাপন

প্রবাসীদের ঈদ বলতে কিছু নেই।কারণ ওনারা ঈদ করলে তো বাড়ির মানুষ ঈদ করতে পারেবে না।লক্ষ লক্ষ প্রবাসীর ঈদের জামাত পড়ার সৌভাগ্যটা কপালে জোটে না। সব রেমিটেন্স যোদ্ধা ভাইদের প্রতি বিনম্র শদ্ধা। ঈদ মোবারক।

ঈদ মানে খুশি হলেও প্রবাসীদের ঈদ আসলেই কষ্টের। কারণ পরিবারের লোকজন ছাড়াই এখানে ঈদ পালন করতে হয়। তবুও জেনে রাখা ভালো জীবনের প্রতিটি ধাপে আল্লাহ সকলের উপর তার রহমত বর্ষণ করবেন। সকল প্রবাসীদের পক্ষ থেকে ঈদ মোবারক।

প্রবাসীদের ঈদের কষ্টের স্ট্যাটাস

প্রবাসীদের EID হল খুব কষ্টের । আমাদের দেশের জন্য যারা পরিশ্রম করছে, রেমিটেন্স এ প্রতিবারই রের্কড করছে সবাইকে জানাই ঈদের অবিরল শুভেচ্ছা। ঈদ মোবারক।।

বুকে * কষ্ট,,,, মুখে * হাসি,,,,, এরই * নাম * প্রবাসী। ******* ঈদ মোবারক********

জানি আমরা প্রবাসীদের***ঈদ মোবারক***জানানোর কেও নেই😥 তবুই মন থেকে সবাইকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।।

প্রবাসীদের ঈদ মানেই,,,, দেশে পাঠাবো টাকা। প্রবাসীদের ঈদ মানেই,,, আমি প্রবাসে একা। প্রবাসীদের ঈদ মানেই লম্বা একটা ঘুম,,,, প্রবাসীদের ঈদ মানেই,,, এইতো পাশের রুম। ডিউটি করে কত প্রবাসী,,, ঈদের দিনে নেয় ছুটি,,,,,, মাথার ঘাম পায়ে ফেলে যোগায় আহার রুটি। প্রবাসীদের ঈদ আছে,,,, ঈদের আনন্দ যে নাই।

পরিবার ছাড়া ঈদ স্ট্যাটাস প্রবাসী

কে বলেছে প্রবাসীদের ঈদ নেই,,,,, প্রবাসীদের ও ঈদ আছে,,,, ঈদ উপলক্ষে পরিবারের মুখে হাসি ফুটাতে পারলেই প্রবাসীদের ঈদ হয়ে যায়।।।

লাখ প্রতিকুলতার প্রত্যেকের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ। সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।

রক্তের চেয়েও বেশি দামি প্রবাসী ভাইদের ঘাম,,,, ঈদের দিনেও তাদের নেইযে বিশ্রাম,,,, ভাবো তোমরা মহা সুখে,,,,, আসলেই কি তাই,,,? ঈদের দিনটিও যে তাদের ক্যালেন্ডারে নাই😢 Eid এর দিনেও পায়না তারা বুকে বাবার বুক,,,, লুকিয়ে কাদে কেউবা আবার মুছে নিজের চোখ।

ট্যাগ:

SSC Result check online with full marksheet । All Education Board – এসএসসি রেজাল্ট দেখুন ফুল মার্কশীটসহ

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:২৬ 14 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:২৬ 14 ভিউ
Link Copied!

SSC Result check online with full marksheet । All Education Board – এসএসসি রেজাল্ট দেখুন ফুল মার্কশীটসহ

    1. First, go to the website – educationboardresults.gov.bd
    2. Select “SSC/Dakhil” to the “Examination” option.
    3. Select “2024” to “Year” option.
    4. Select education board on the “Board” option.
    5. Write your SSC roll number carefully on the “Roll” option.
    6. Carefully write your SSC exams registration number on “Reg: No” option.
    7. Solve the numeric captcha.

Example: 4+5 = 9

    1. Finally, review all information and click on “SUBMIT“.

Once you’ve done, you’ll get your SSC result 2024!

বিজ্ঞাপন

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার প্রস্তুতিতে করণীয়

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৭ 8 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৭ 8 ভিউ
Link Copied!

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে মৌখিক পরীক্ষা ইতিমধ্যে শুরু হয়েছে। পরীক্ষা চলবে আগামী ২২ এপ্রিল পর্যন্ত। প্রার্থীদের প্রস্তুতির সুবিধার জন্য পরামর্শ দিয়েছেন কুমিল্লার লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ৪১তম বিসিএসে শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মো. রিয়াজ উদ্দিন

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় ২৫ নম্বর বরাদ্দ থাকে। এসএসসি, এইচএসসি ও স্নাতকের ফলাফলের ওপর ১০ নম্বর। আর অবশিষ্ট ১৫ নম্বর মৌখিক পরীক্ষার বোর্ডের হাতে থাকবে। প্রার্থীর ব্যক্তিত্ব, প্রকাশ ক্ষমতা, সাধারণ জ্ঞান ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে দক্ষতার ভিত্তিতে এই নম্বর দেওয়া হবে।’

প্রাথমিকের চাকরির মৌখিক পরীক্ষায় কিছু মৌলিক বিষয় সম্পর্কে জানতে চাওয়া হয়। প্রথমেই নিজের নামের অর্থ, নামের সঙ্গে মিল আছে এমন বিখ্যাত ব্যক্তি, নিজের বংশ পরিচয়, পরিবার ও মৌখিক পরীক্ষার দিনে কোনো গুরুত্বপূর্ণ দিবস থাকলে, সেই সম্পর্কে জানতে হবে। মৌখিক পরীক্ষার বোর্ডের সদস্যরা প্রার্থীর নিজের পরিচয় সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন। তাই কয়েকটি সুন্দর ইংরেজি বা বাংলা বাক্যে নিজের পরিচয় দিতে হবে। প্রার্থীর সুন্দর উপস্থাপনা ও মার্জিত প্রকাশভঙ্গি বোর্ডের সদস্যদের মুগ্ধ করবে।।

বিজ্ঞাপন

মৌখিক পরীক্ষায় প্রার্থীর নিজ জেলা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। তাই জেলার প্রতিষ্ঠা, নামকরণ, আয়তন, উপজেলা ও পৌরসভার সংখ্যা, জেলার ব্র্যান্ডিং নাম, উল্লেখযোগ্য নদ-নদী, দর্শনীয় স্থান ও জেলার বিখ্যাত ব্যক্তিদের সম্পর্কে জেনে রাখতে হবে।

 

মুক্তিযুদ্ধের সময় নিজ জেলা কোন সেক্টরের অধীনে ছিল এবং সেক্টর কমান্ডার কে ছিলেন, সেটি জানতে হবে। নিজ জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধাদের সম্পর্কেও জানা উচিত। এ ছাড়া নিজ ইউনিয়ন, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের হল সম্পর্কেও প্রশ্ন করা হতে পারে।

বিজ্ঞাপন

স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ে পঠিত বিষয় সম্পর্কে প্রায় সব মৌখিক পরীক্ষায়ই প্রশ্ন করা হয়। তাই নিজ বিষয়ের সব মৌলিক ধারণাগুলো শিখে নিতে হবে। বাংলাদেশের জাতীয় বিষয়াবলি সম্পর্কে বিস্তারিত জানা আবশ্যক। ভাষা আন্দোলন, যুক্তফ্রন্ট, ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, গণ-অভ্যুত্থান, ১৯৭০ সালের নির্বাচন, অপারেশন সার্চলাইট, অসহযোগ আন্দোলন, স্বাধীনতার ঘোষণা, ১১টি সেক্টর, মুজিব বাহিনী, মুজিবনগর সরকার ও মুক্তিযুদ্ধ–সম্পর্কিত সব তথ্য গুরুত্বসহকারে পড়তে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ভালোভাবে জেনে রাখা উচিত। বঙ্গবন্ধুর পরিবার, শৈশবকাল, শিক্ষাজীবন, রাজনৈতিক সংগ্রাম, ৭ মার্চের ভাষণ, বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা, স্বদেশ প্রত্যাবর্তন, শাসনকাল, ১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং তাঁর রচিত তিনটি বই সম্পর্কে ভালোভাবে পড়তে হবে। জাতীয় চার নেতা এবং বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিসংগ্রামে অবদান রাখা অন্য বিখ্যাত ব্যক্তিদের সম্পর্কেও জানতে হবে।

প্রাথমিকের মৌখিক পরীক্ষার আগে কবিতা, গান বা ছড়া শিখে যেতে হবে। বঙ্গবন্ধু, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ সম্পর্কে একটি করে গান ও কবিতা শিখে রাখতে পারেন। নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত, আধুনিক, দেশাত্মবোধক কিংবা লোকগান গাইতে বলা হতে পারে। বোর্ড বাংলা সাহিত্যের বিখ্যাত কোনো কবিতা আবৃত্তির জন্য বলতে পারেন। কখনো কখনো প্রার্থীকে নৃত্য পরিবেশনের জন্যও বলা হয়। তাই এসব সাংস্কৃতিক বিষয়গুলোও যথাযথভাবে চর্চা করতে হবে।

প্রাথমিক শিক্ষাসংক্রান্ত সব তথ্য গুরুত্ব দিয়ে পড়তে হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, দপ্তর, বর্তমান প্রতিমন্ত্রী, সচিব, মহাপরিচালক, প্রাথমিক শিক্ষার ভিশন, মিশন, প্রান্তিক যোগ্যতা, উদ্দেশ্য, পিটিআই, ডিপিএড, সিইনএড, পিইডিপি-৪ এবং সর্বশেষ অর্থনৈতিক সমীক্ষায় প্রাথমিক শিক্ষাসংক্রান্ত সব তথ্য সম্পর্কে পরিষ্কার ধারণা রাখতে হবে। এ ছাড়া নতুন জাতীয় শিক্ষাক্রম এবং শিক্ষাসংক্রান্ত সব কিছু জেনে রাখা ভালো। প্রাথমিক মৌখিক পরীক্ষায় বাংলা ও ইংরেজির মৌলিক কিছু প্রশ্নও করা হয়। গুরুত্বপূর্ণ বাংলা ও ইংরেজি শব্দের বানান, কিছু বাক্যের ইংরেজি অনুবাদ, প্রবাদ-প্রবচন, যুক্তবর্ণের গঠন এবং অন্য কিছু প্রশ্নও করতে পারেন।

বাংলাদেশের সংবিধানের গুরুত্বপূর্ণ ধারাগুলো পড়তে হবে। সংবিধানের শিক্ষাসংক্রান্ত ধারা কোনটি—এমন প্রশ্ন করা অস্বাভাবিক নয়। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলো, বিশেষ করে শিক্ষাসংক্রান্ত ৪ নম্বর অনুচ্ছেদটি মনে রাখা উচিত।

বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনে সম্প্রতি আলোচিত বিষয়গুলো পড়তে হবে। বাজেট, অর্থনৈতিক সমীক্ষা, একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কার, অস্কার, নোবেল পুরস্কার, খেলাধুলা, সরকারের মেগা প্রজেক্ট ও অন্যান্য উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কেও পড়ে রাখতে পারেন।

প্রাথমিকের বিভিন্ন শ্রেণির পাঠ্যবই থেকেও প্রশ্ন করা হতে পারে। বিশেষ করে গণিত, বিজ্ঞান ও ইংরেজি বই থেকে। তাই চতুর্থ ও পঞ্চম শ্রেণির বোর্ড বইয়ের সংশ্লিষ্ট বিষয়গুলো সম্পর্কে স্পষ্ট ধারণা রাখতে হবে। মৌখিক পরীক্ষায় কোনো প্রশ্নের উত্তর না পারলে বিনয়ের সঙ্গে দুঃখিত বলা উচিত। অযথা বেয়াদবি বা অসৌজন্যমূলক আচরণ করা একদমই ঠিক নয়। যেকোনো ধরনের মুদ্রাদোষ ও আঞ্চলিকতা পরিহার করতে হবে। মৌখিক পরীক্ষার বোর্ডে যেকোনো রুচিশীল ও মার্জিত পোশাক পরে উপস্থিত হতে হবে।

মৌখিক পরীক্ষায় কেবল আপনার জ্ঞানের গভীরতা যাচাই করা হয় না, আপনার কথা বলার ধরন, উপস্থাপনা, সৌজন্যতা, ব্যক্তিত্ব, বিনয় ও মানসিক উৎকর্ষতাও যাচাই করা হয়। তাই মৌখিক পরীক্ষায় ভালো করার জন্য সব ধরনের প্রস্তুতি থাকতে হবে। সবার জন্য শুভকামনা।

কৃমির ঔষধের নাম | কৃমির ঔষধ খাওয়ার নিয়ম

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৭, ২০২৪ | ১০:৪৩ 26 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৭, ২০২৪ | ১০:৪৩ 26 ভিউ
Link Copied!

কৃমি মানব দেহের জন্য ক্ষতিকর প্রানী। আজকের ব্লগটি পড়ে জানতে কৃমির আক্রমণ সম্পর্কে জানতে পারবো। কিভাবে মানব দেহে থেকে কৃমি দূর করা যায় সেই সম্পর্কে জানবো। আপনারা যারা কৃমি রোগে আক্রান্ত হয়েছেন তারা জানতে পারবেন কিভাবে কৃমির ঔষধ ব্যবহার করতে হয়। কৃমির কি কি ঔষধ রয়েছে, কোন ঔষধ সবচেয়ে বেশি কার্যকরি সে সম্পর্কে জানতে পারবেন। সুতরাং কৃমি সম্পর্কে বিস্তারিত জানতে ব্লগটি মনোযোগ সহকারে পড়ুন।

কৃমি হওয়ার কারণ

কৃমি মানব দেহের ক্ষতিকর পরজীবী। কৃমি হওয়ার প্রধান হচ্ছে নোংরা পরিবেশ। অপরিষ্কার থাকা, সঠিকভাবে সাবান দিয়ে হাত না ধুওয়া ইত্যাদি। আমাদের সমাজে কৃমি রোগ নিয়ে অনেকের ভুল ধারনা রয়েছে। যেমন মিষ্টি বেশি খাওয়া হলে কৃমি হয়, আবার বাচ্চাদের ক্ষেত্রে অনেকে মনেকরেন দাঁত কামড়ালে বা মুখ থেকে লালা ঝরলে কৃমি হয়েছে এগুলো ভুল ধারনা।

কৃমি রোগের লক্ষন

কৃমি হলে রোগীর দেহে অনেক ধরনের লক্ষন দেখা দেয়। এর মধ্যে রয়েছে পেটে ব্যাথা। কৃমির আক্রমণের ফলে ব্যাপকভাবে পেটব্যথা করে। কৃমির আক্রমণের ফলে রোগীর বমি হয়। এছাড়াও রয়েছে ক্ষুধামন্দা, শরীর দুর্বল অনুভুতি, ডাইরিয়া, র*ক্তশূন্যতা, ওজন কমে যাওয়া ইত্যাদি। বাচ্চাদের ক্ষেত্রে কৃমি শিশুর নাক, মুখ ও পায়খানার সাথে কৃমি বের হতে দেখা যায়।

বিজ্ঞাপন

কৃমি যেভাবে ছড়ায়

কৃমি হচ্ছে পরজীবি প্রানী। কৃমির হুক ওয়ার্মের একমাত্র খাবার হচ্ছে র*ক্ত। কৃমির সাধারনত আমাদের দেহে প্রবেশ করে খাদ্যদ্রব্য গ্রহনের মাধ্যামে। কৃমি ডিম খাবার, পানি,বাতাস,টয়লেটের কমোড,বাথরুমের দরজা,দরজার হ্যান্ডেল,পশুর লালা, বিড়াল গুরু কুকুরের লোমে ইত্যাদি জায়গায় থাকে।এই ডিম গুলো আমাদের খাবার গ্রহণের মাধ্যমে আমাদের দেহে প্রবেশ করে। এবং আমাদের দেহের সংক্রমণ বাড়ায় বংশবৃদ্ধি করে, দেহের অন্য অংশে ছড়িয়ে যায়।

কৃমির ঔষধের নাম

বাজারে অনেক ধরনের ক্রিমের ওষুধ রয়েছে।এখন আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে তাহলে কোন ওষুধটি সব থেকে ভালো। বড়দের কৃমির ওষুধের নাম,বাচ্চাদের জন্য কোন কৃমির ওষুধটি ভালো, কৃমির ঔষুধ খাওয়ার পরে ভিটামিন খেতে হবে কিনা ইত্যাদি।

 

বিজ্ঞাপন

কৃমির ঔষধের নাম সমূহ:

  • 1.Albendzole
  • 2.Mebendazole
  • 3.Praziquantel
  • 4.Ivermectine
  • 5.Levamisol

অনেকের মনে প্রশ্ন থাকে এতগুলো কৃমির ওষুধের মধ্যে কোন ঔষধ সব থেকে ভালো। নিম্নে অনেক কার্যকরী কিছু ঔষধের নাম দেওয়া হলো:

  • Almex tablet
  • Albezen tablet
  • Ben-A tablet
  • Estazol tablet

কৃমির ঔষধ খাওয়ার নিয়ম

আবার অনেকের মনেই প্রশ্ন জাগে তাহলে বাচ্চাদের কৃমির ঔধের নাম কি? কিভাবে খেতে হবে। চিন্তার কোন কারণ নেই নিচে শিশুদের কৃমির ঔষধ ও সেবন বিধি দেওয়া হলো:

  • ২-৫ বছরের বাচ্চাদের টিকা দিবসে টিকা কেন্দ্রে নিয়ে কৃমির ঔষধ খাওয়ানো সর্বোত্তম।
  • প্রতি চার থেকে ছয় মাস পরপর কৃমির ঔষধ খাওয়ালে কৃমি সংক্রমণ বোধ করা সম্ভব।

 

পটুয়াখালীবাসীর জন্য ১২৪ পদে সরকারি চাকরির সুযোগ

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৪ 24 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৪ 24 ভিউ
Link Copied!

পটুয়াখালী সিভিল সার্জনের কার্যালয় ও এর অধীন বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কয়েকটি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে ছয় ক্যাটাগরির পদে ১৩ থেকে ১৬তম গ্রেডে ১২৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। শুধু পটুয়াখালী জেলার স্থায়ী বাসিন্দারা এসব পদে আবেদন করতে পারবেন।

১. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা:
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমান পাস
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

২. পদের নাম: পরিসংখ্যানবিদ
পদসংখ্যা:
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, গণিত অথবা অর্থনীতি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

বিজ্ঞাপন

৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: স্টোরকিপার
পদসংখ্যা: ৬
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল:  ৯,৩০০-২২,৪৯০ টাকা  (গ্রেড-১৬)

৫. পদের নাম: স্বাস্থ্য সহকারী
পদসংখ্যা: ১০৮
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বিজ্ঞাপন

৬. পদের নাম: ড্রাইভার
পদসংখ্যা: ৩
যোগ্যতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের (http://cspatuakhali.teletalk.com.bd) মাধ্যমে আবেদন করতে হবে। সরাসরি বা ডাকযোগে কোনো আবেদন গ্রহণ করা হবে না। নিয়োগসংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানা যাবে এই লিংকে

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ সার্ভিস চার্জসহ ২২৩ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

১৯ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত।

১ ক্লিকে ৫০০ লাইক। ফেসবুক অটো লাইক নেওয়ার উপায়

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫৯ 40 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫৯ 40 ভিউ
Link Copied!

এক ক্লিকে ৫০০ লাইক ব্যাপারটা মজার হলেও সত্যি অনেকটাই। ফেসবুক লাইক বা ফেসবুক অটো লাইক নেওয়ার উপায় সম্পর্কে যারা জানতে চাচ্ছেন তারা আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়লে জানতে পারবেন ফেসবুক অটো লাইক সফটওয়্যার দিয়ে অটো লাইক মোবাইল দিয়ে কিভাবে নিতে হয়। আপনি যদি পূর্বে অটো লাইক এর বিভিন্ন সফটওয়্যার এবং অটো লাইক এর বিভিন্ন  সফটওয়্যার দিয়ে অটো লাইক নেওয়ার মেথড সম্পর্কে জেনে থাকেন তাহলেও এই মেথড একদম নতুন হতে চলেছে আপনার কাছে। কারণ অটো লাইক সফটওয়্যার বা অটো লাইক সিস্টেমটা  যখন একটি ওয়েবসাইট বা সফটওয়্যার চালু দেয় তা বেশিদিন থাকে না।  তো আজকে যেই সফটওয়্যার  নিয়ে কথা বলব সে সফটওয়্যারটি দিয়ে আপনি খুব সহজেই 500 না হলেও 100 অটো লাইক মোবাইল দিয়ে এক ক্লিকে নিতে পারবেন।

এই অ্যাপটি দিয়ে আপনি খুব সহজেই অটো ফেসবুক রিএকশন নিতে পারবেন। শুধুমাত্র ফেসবুক প্রোফাইল নয় বরং ফেসবুক গ্রুপ অটো লাইক ফেসবুক পেইজ অটো লাইক নিতে পারবেন।  আপনি চাইলে সম্পূর্ণ লাইকগুলো বাংলাদেশি আইডি থেকে অটো লাইক নিতে পারবেন অথবা বিদেশি আইডি থেকেও নিতে পারবেন। অটো লাইক নেয়ার আগেই অবশ্যই আপনার কয়েকটি বিষয়ে সতর্ক থাকা উচিত যেমন

অটো লাইক নেয়ার ক্ষেত্রে আপনি কখন আপনার মেইন ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করবেন না

বিজ্ঞাপন

ফেসবুক অটো লাইক

মূলত তৃতীয় কোন সার্ভার বা পক্ষ ব্যবহার করে ফেসবুকের কোন পোস্ট কিংবা প্রোফাইলের ছবিতে অসাধু উপায়ে লাইক বা রিএকশন বৃদ্ধি করার প্রক্রিয়া হচ্ছে ফেসবুক অটো লাইক। ফেসবুক অটো লাইক নেয়ার জন্য অবশ্যই আপনাকে কিছু নিয়ম মানতে হবে।

ফেসবুক অটো লাইক কি নিরাপদ

নিরাপত্তার কথা চিন্তা করলে আমি বলব আজকের পোষ্টের সিস্টেম আপনার জন্য অনেকটাই নিরাপদ। কারণ কিছুদিন আগেও অটো লাইক মোবাইল দিয়ে এই সিস্টেমটি ব্যবহার করে মানুষ হাজার হাজার লাইক বা রিএকশন বৃদ্ধি করতে তাদের পেজ কিংবা প্রোফাইলে। তখন তারা যে সমস্ত মাধ্যম ব্যবহার করত ফেসবুক অটো লাইকার জন্য সেগুলো ফেসবুকের কাছে তৃতীয় পক্ষ ছিল যার কারণে ফেসবুক হ্যাক হওয়ার সম্ভাবনা থাকতো অথবা আপনার ফেসবুকের সম্পূর্ণ এক্সেস চলে যেত অন্যদের কাছে। কিন্তু আমি যে অ্যাপটির কথা আপনাদের সাথে তুলে ধরব সেই অ্যাপটি ফেসবুকের মাধ্যমেই আপনাদেরকে লাইক প্রদান করবে তাই আপনাদের ফেসবুক আইডির এক্সেস অন্য কোথাও যাওয়ার সম্ভাবনা নেই ফেসবুক আইডি হ্যাক হওয়ার সম্ভাবনাও নেই।

তবে একটা কথা অবশ্যই মাথায় রাখবেন এই অটো লাইক গুলো বেশি দিন থাকে না। হঠাৎ করে আপনি হাজার হাজার লাইক নিতে পারবেন কিন্তু কয়েকদিনের মাথায় আপনার লাইকগুলো শূন্য হয়ে যাবে।  অনেক মানুষের পোষ্টে বা পেইজে এবং তাই আমি দেখতে পাচ্ছি। আপনি এক ক্লিকেই অনেকগুলো যায় কিনতে পারবেন তবে তার জন্য কিছু নিয়ম মানতে হবে আপনাকে।

বিজ্ঞাপন

অটো লাইক নেয়ার পূর্বে ফেসবুকে যে সেটিং করতে হবে

আপনি যেই প্রোফাইলে  বা যে সব গ্রুপের পোস্টে কিংবা স্ট্যাটাসে অটো-লাইক অটো রি অ্যাকশন নিতে চান অবশ্যই সেই সমস্ত প্রোফাইল বা  গ্রুপ এর পোস্ট গুলো পাবলিক হতে হবে। সাধারণত প্রাইভেট গ্রুপে অটো লাইক নেয়ার কোনো সিস্টেম নেই অবশ্যই গ্রুপ পাবলিক হতে হবে।  যদি কোন ব্যক্তির প্রোফাইলে কোন পোস্টে অটো লাইক নিতে চান অবশ্যই তার পোস্টগুলো পাবলিক হতে হবে। আর কোন ব্যক্তির কোন প্রোফাইল পাবলিক করার জন্য আগে আপনাদের যেটা করতে হবে

  1. প্রথমে আপনাদের ফেসবুক একাউন্টের সেটিং এ যেতে হবে
  2. সেখান থেকে Profile setting এ যাবেন
  3. এরপরে Public post নামের একটি অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করবেন
  4. এখানে সব অপশন গুলো আপনাকে ‘ Public’ করে দিতে হবে
  5. আপনার ফেসবুক প্রোফাইল যদি লক থাকে তাহলে সেটি আনলক করে দিতে হবে

আপনি যদি নিজের প্রোফাইল বাদে অন্য কারো প্রোফাইলে ফটো লাইক বা রিএকশন দিতে চান তাহলে তার প্রোফাইলটি ও এরকম সেটিং করতে হবে।

অটো লাইক সফটওয়্যার

RPW Liker হল বর্তমানে সবচাইতে জনপ্রিয় অটো লাইক সফটওয়্যার। এই সফটওয়্যারটি ব্যবহার করে ফেসবুকে যে কোন পাবলিক পোস্টে এক ক্লিকে সর্বোচ্চ ১০০ অটো লাইক নিতে পারবে যে কোন মানুষ। তবে এটা কিছু নিয়ম মেনে করতে হবে।

 

শিরোনাম:
১ ক্লিকে ৫০০ লাইক। ফেসবুক অটো লাইক নেওয়ার উপায় আজকের সেহরি ও ইফতারের সময়সূচি – ২০২৪ ব্র্যাক ব্যাংকে নিয়োগ, আবেদন করুন অনলাইনে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার প্রস্তুতিতে করণীয় পটুয়াখালীবাসীর জন্য ১২৪ পদে সরকারি চাকরির সুযোগ How to check BD SSC result? SSC Result check online with full marksheet । All Education Board – এসএসসি রেজাল্ট দেখুন ফুল মার্কশীটসহ NU Honours Admission Result 2024 – ১ম মেধা তালিকা দেখুন কৃমির ঔষধের নাম | কৃমির ঔষধ খাওয়ার নিয়ম মেয়ে পটানো ফেসবুক স্ট্যাটাস, উক্তি, এসএমএস, ক্যাপশন ও পিকচার জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ও মেসেজ ২০২৪ ঘরে বসে জাতীয় পরিচয়পত্র সংশোধন করার উপায় নাপাক অবস্থায় সেহরি খেয়ে রোজা রাখা যাবে? প্রবাসীদের ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস, মেসেজ ও ছন্দ ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস । ঈদের শুভেচ্ছা ফেসবুক স্ট্যাটাস । ঈদ নিয়ে স্ট্যাটাস: ঈদ মোবারক স্ট্যাটাস ঈদ মোবারক স্ট্যাটাস | eid mubarak status bangla শুভ রমজান শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস | Ramadan Mubarak Bengali Status আজকের নামাজের সময়সূচি আজকের সোনার দাম ২০২৪
x