রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পেটের চর্বি কমানর সহজ কিছু ব্যায়াম

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ জানুয়ারি ২৭, ২০২৪ | ১২:৫৬ 49 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ জানুয়ারি ২৭, ২০২৪ | ১২:৫৬ 49 ভিউ
Link Copied!

পেটের চর্বি কি আপনার ঘুম হারার করে দিয়েছে? আজকাল ছোট বর অনেকেই এই সমস্যায় জর্জরিত। কিন্তু আশার বেপার হচ্ছে এটা খুব সহজেই দূরকরা যায়। সুধু দরকার খাদ্যাভ্যাসের কিছু পরিবর্তন সাথে কিছু ব্যায়াম।

কেউ যদি মনে করে সুধু খাবার কম খেলেই পেটের চর্বি কমে যাবে, তাহলে এটা ভুল। এটা আপনার শরীরের মারাত্মক ক্ষতি করতে পারে। তাই ডায়েট আর ব্যায়াম পাশাপাশি রাখতে হবে। চেষ্টা করুন প্রতিদিন কিছু সময় ব্যায়ামের পিছে ব্যয় করতে, যদি পেটের চর্বি কমাতে চান।

এখানে আমরা কিছু পেটের চর্বি কমানর সাধারণ ব্যায়ামের মধ্যে ১ম টি নিয়ে আলোচনা করব।

বিজ্ঞাপন

 

এটা হচ্ছে ক্রাঞ্চেস (Crunches)

পেটের চর্বি কমানর জন্য এর চেয়ে ভাল ব্যায়াম আর আছে বলে মনে হয় না। দ্রুত চর্বি কমানর জন্য ক্রাঞ্চেসই সব চেয়ে ভাল ব্যায়াম।

বিজ্ঞাপন

কিভাবে করবেন

১। সমতল মেটে পা ভাজ করে খাড়া অবস্থায় মাটির সাথে রেখে চিত হয়ে শুয়ে পরুন (চিত্র ১)। অথবা পা ৯০ডিগ্রি ভাজ করে মাটি থেকে উপরেও রাখতে পারেন (চিত্র ২)

২। হাতগুলো ভাজ করে মাথার পিছনে রাখতে পারেন। অথবা ভাজ করা হাতগুলো বুকের উপড়ে রাখতে পারেন

৩। শ্বাস নিন সাথে সাথে আপার বডি কিছুটা উপড়ের দিকে উঠানর চেষ্টা করুন

৪। আবার শ্বাস নিন সাথে সাথে আপার বডি আগের পজিশনে নিয়ে আসুন

৫। এভাবে ১০বার করুন

৬। পুর প্রক্রিয়া ২-৩বার করুন।

সতর্কতা

১। ক্রাঞ্চেস করার সমায় খেয়াল রাখতে হবে যেন কোনভাবেই পিঠে ব্যাথা না লাগে। আপার বডি কয়েক ইঞ্চি উপড়ে উঠালেই হবে।

২। খেয়াল রাখতে হবে যেন কোনভাবেই ঘাড়ে ব্যাথা না লাগে।

ট্যাগ:

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার প্রস্তুতিতে করণীয়

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৭ 34 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৭ 34 ভিউ
Link Copied!

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপে খুলনা, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগে মৌখিক পরীক্ষা ইতিমধ্যে শুরু হয়েছে। পরীক্ষা চলবে আগামী ২২ এপ্রিল পর্যন্ত। প্রার্থীদের প্রস্তুতির সুবিধার জন্য পরামর্শ দিয়েছেন কুমিল্লার লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও ৪১তম বিসিএসে শিক্ষা ক্যাডারে সুপারিশপ্রাপ্ত মো. রিয়াজ উদ্দিন

প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষায় ২৫ নম্বর বরাদ্দ থাকে। এসএসসি, এইচএসসি ও স্নাতকের ফলাফলের ওপর ১০ নম্বর। আর অবশিষ্ট ১৫ নম্বর মৌখিক পরীক্ষার বোর্ডের হাতে থাকবে। প্রার্থীর ব্যক্তিত্ব, প্রকাশ ক্ষমতা, সাধারণ জ্ঞান ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে দক্ষতার ভিত্তিতে এই নম্বর দেওয়া হবে।’

প্রাথমিকের চাকরির মৌখিক পরীক্ষায় কিছু মৌলিক বিষয় সম্পর্কে জানতে চাওয়া হয়। প্রথমেই নিজের নামের অর্থ, নামের সঙ্গে মিল আছে এমন বিখ্যাত ব্যক্তি, নিজের বংশ পরিচয়, পরিবার ও মৌখিক পরীক্ষার দিনে কোনো গুরুত্বপূর্ণ দিবস থাকলে, সেই সম্পর্কে জানতে হবে। মৌখিক পরীক্ষার বোর্ডের সদস্যরা প্রার্থীর নিজের পরিচয় সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন। তাই কয়েকটি সুন্দর ইংরেজি বা বাংলা বাক্যে নিজের পরিচয় দিতে হবে। প্রার্থীর সুন্দর উপস্থাপনা ও মার্জিত প্রকাশভঙ্গি বোর্ডের সদস্যদের মুগ্ধ করবে।।

বিজ্ঞাপন

মৌখিক পরীক্ষায় প্রার্থীর নিজ জেলা সম্পর্কে জিজ্ঞাসা করা হয়। তাই জেলার প্রতিষ্ঠা, নামকরণ, আয়তন, উপজেলা ও পৌরসভার সংখ্যা, জেলার ব্র্যান্ডিং নাম, উল্লেখযোগ্য নদ-নদী, দর্শনীয় স্থান ও জেলার বিখ্যাত ব্যক্তিদের সম্পর্কে জেনে রাখতে হবে।

 

মুক্তিযুদ্ধের সময় নিজ জেলা কোন সেক্টরের অধীনে ছিল এবং সেক্টর কমান্ডার কে ছিলেন, সেটি জানতে হবে। নিজ জেলার বিখ্যাত মুক্তিযোদ্ধাদের সম্পর্কেও জানা উচিত। এ ছাড়া নিজ ইউনিয়ন, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের হল সম্পর্কেও প্রশ্ন করা হতে পারে।

বিজ্ঞাপন

স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ে পঠিত বিষয় সম্পর্কে প্রায় সব মৌখিক পরীক্ষায়ই প্রশ্ন করা হয়। তাই নিজ বিষয়ের সব মৌলিক ধারণাগুলো শিখে নিতে হবে। বাংলাদেশের জাতীয় বিষয়াবলি সম্পর্কে বিস্তারিত জানা আবশ্যক। ভাষা আন্দোলন, যুক্তফ্রন্ট, ৬ দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, গণ-অভ্যুত্থান, ১৯৭০ সালের নির্বাচন, অপারেশন সার্চলাইট, অসহযোগ আন্দোলন, স্বাধীনতার ঘোষণা, ১১টি সেক্টর, মুজিব বাহিনী, মুজিবনগর সরকার ও মুক্তিযুদ্ধ–সম্পর্কিত সব তথ্য গুরুত্বসহকারে পড়তে হবে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে ভালোভাবে জেনে রাখা উচিত। বঙ্গবন্ধুর পরিবার, শৈশবকাল, শিক্ষাজীবন, রাজনৈতিক সংগ্রাম, ৭ মার্চের ভাষণ, বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা, স্বদেশ প্রত্যাবর্তন, শাসনকাল, ১৫ আগস্টের হত্যাকাণ্ড এবং তাঁর রচিত তিনটি বই সম্পর্কে ভালোভাবে পড়তে হবে। জাতীয় চার নেতা এবং বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিসংগ্রামে অবদান রাখা অন্য বিখ্যাত ব্যক্তিদের সম্পর্কেও জানতে হবে।

প্রাথমিকের মৌখিক পরীক্ষার আগে কবিতা, গান বা ছড়া শিখে যেতে হবে। বঙ্গবন্ধু, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ সম্পর্কে একটি করে গান ও কবিতা শিখে রাখতে পারেন। নজরুলসংগীত, রবীন্দ্রসংগীত, আধুনিক, দেশাত্মবোধক কিংবা লোকগান গাইতে বলা হতে পারে। বোর্ড বাংলা সাহিত্যের বিখ্যাত কোনো কবিতা আবৃত্তির জন্য বলতে পারেন। কখনো কখনো প্রার্থীকে নৃত্য পরিবেশনের জন্যও বলা হয়। তাই এসব সাংস্কৃতিক বিষয়গুলোও যথাযথভাবে চর্চা করতে হবে।

প্রাথমিক শিক্ষাসংক্রান্ত সব তথ্য গুরুত্ব দিয়ে পড়তে হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, দপ্তর, বর্তমান প্রতিমন্ত্রী, সচিব, মহাপরিচালক, প্রাথমিক শিক্ষার ভিশন, মিশন, প্রান্তিক যোগ্যতা, উদ্দেশ্য, পিটিআই, ডিপিএড, সিইনএড, পিইডিপি-৪ এবং সর্বশেষ অর্থনৈতিক সমীক্ষায় প্রাথমিক শিক্ষাসংক্রান্ত সব তথ্য সম্পর্কে পরিষ্কার ধারণা রাখতে হবে। এ ছাড়া নতুন জাতীয় শিক্ষাক্রম এবং শিক্ষাসংক্রান্ত সব কিছু জেনে রাখা ভালো। প্রাথমিক মৌখিক পরীক্ষায় বাংলা ও ইংরেজির মৌলিক কিছু প্রশ্নও করা হয়। গুরুত্বপূর্ণ বাংলা ও ইংরেজি শব্দের বানান, কিছু বাক্যের ইংরেজি অনুবাদ, প্রবাদ-প্রবচন, যুক্তবর্ণের গঠন এবং অন্য কিছু প্রশ্নও করতে পারেন।

বাংলাদেশের সংবিধানের গুরুত্বপূর্ণ ধারাগুলো পড়তে হবে। সংবিধানের শিক্ষাসংক্রান্ত ধারা কোনটি—এমন প্রশ্ন করা অস্বাভাবিক নয়। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলো, বিশেষ করে শিক্ষাসংক্রান্ত ৪ নম্বর অনুচ্ছেদটি মনে রাখা উচিত।

বাংলাদেশ ও আন্তর্জাতিক অঙ্গনে সম্প্রতি আলোচিত বিষয়গুলো পড়তে হবে। বাজেট, অর্থনৈতিক সমীক্ষা, একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কার, অস্কার, নোবেল পুরস্কার, খেলাধুলা, সরকারের মেগা প্রজেক্ট ও অন্যান্য উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কেও পড়ে রাখতে পারেন।

প্রাথমিকের বিভিন্ন শ্রেণির পাঠ্যবই থেকেও প্রশ্ন করা হতে পারে। বিশেষ করে গণিত, বিজ্ঞান ও ইংরেজি বই থেকে। তাই চতুর্থ ও পঞ্চম শ্রেণির বোর্ড বইয়ের সংশ্লিষ্ট বিষয়গুলো সম্পর্কে স্পষ্ট ধারণা রাখতে হবে। মৌখিক পরীক্ষায় কোনো প্রশ্নের উত্তর না পারলে বিনয়ের সঙ্গে দুঃখিত বলা উচিত। অযথা বেয়াদবি বা অসৌজন্যমূলক আচরণ করা একদমই ঠিক নয়। যেকোনো ধরনের মুদ্রাদোষ ও আঞ্চলিকতা পরিহার করতে হবে। মৌখিক পরীক্ষার বোর্ডে যেকোনো রুচিশীল ও মার্জিত পোশাক পরে উপস্থিত হতে হবে।

মৌখিক পরীক্ষায় কেবল আপনার জ্ঞানের গভীরতা যাচাই করা হয় না, আপনার কথা বলার ধরন, উপস্থাপনা, সৌজন্যতা, ব্যক্তিত্ব, বিনয় ও মানসিক উৎকর্ষতাও যাচাই করা হয়। তাই মৌখিক পরীক্ষায় ভালো করার জন্য সব ধরনের প্রস্তুতি থাকতে হবে। সবার জন্য শুভকামনা।

The best Timberwolves vs. Mavericks odds Doncic and Irving Erupt as Dallas Takes Commanding 3-0 Lead over Timberwolves

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মে ২৭, ২০২৪ | ৩:৫৪ 24 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মে ২৭, ২০২৪ | ৩:৫৪ 24 ভিউ
Link Copied!

The Dallas Mavericks are a force to be reckoned with. Timberwolves vs. Mavericks odds After a dominant 120-109 victory in Game 3, Luka Doncic and Kyrie Irving have propelled their team to a commanding 3-0 lead over the Minnesota  in the Western Conference Finals. The atmosphere at the American Airlines Center was electric, with the Dallas faithful roaring their approval as their championship dreams gained serious traction.

Timberwolves
Timberwolves

Doncic Delivers Another Masterclass

Luka Doncic continues to solidify his place among the NBA’s elite. The Slovenian superstar put on a show, dropping a monster triple-double of 33 points, 14 rebounds, and 10 assists. His all-around brilliance was on full display, orchestrating the offense like a seasoned maestro and finding open teammates with pinpoint passing. Doncic’s ability to score from all three levels kept the Timberwolves defense guessing, and his relentless energy on the boards frustrated Minnesota’s big men.

Irving Ignites with Scorching Efficiency Timberwolves vs. Mavericks odds 

Kyrie Irving was the perfect complement to Doncic’s brilliance. Uncle Drew caught fire in the second half, erupting for 32 points on a highly efficient 12-of-18 shooting night. Irving’s silky smooth handles created space for him to attack the rim, and he showcased his signature step-back jumper that has tormented defenders throughout his career. Irving’s scoring prowess added another dimension to the Mavericks’ offense, making it virtually impossible for the Timberwolves to contain both him and Doncic.

Mavericks odds
Mavericks odds

Timberwolves Struggle to Find Answers

Despite Karl-Anthony Towns’ herculean effort of 30 points and 15 rebounds, the Timberwolves simply couldn’t keep pace with the Mavericks’ dynamic duo. D’Angelo Russell had a quiet night (18 points, 5 assists), failing to provide the necessary offensive support for Towns. Minnesota’s defense, which had been a strength in the playoffs, struggled to contain the Mavericks’ pick-and-roll attack. Doncic and Irving consistently exploited mismatches, finding easy scoring opportunities throughout the game.

বিজ্ঞাপন

Turning Point: Irving’s Third-Quarter Explosion

The Timberwolves entered halftime trailing by just two points, clinging to the hope of stealing a crucial victory on the road. However, Irving had other plans. He erupted for 18 points in the third quarter, showcasing his ability to take over a game in a single sequence. Irving’s scoring barrage, combined with Doncic’s continued dominance, stretched the Mavericks’ lead to double digits and effectively put the game out of reach.

Key Stat: Mavericks’ Three-Point Shooting

While Doncic and Irving dominated on the night, the role players stepped up when needed. The Mavericks shot a blistering 44% from three-point range, with Dorian Finney-Smith and Reggie Bullock contributing a combined eight three-pointers. This potent outside shooting opened up driving lanes for Doncic and Irving, further crippling the Timberwolves’ defense.

Looking Ahead: Can Minnesota Bounce Back?

The Timberwolves vs. Mavericks odds are in a precarious position. Trailing 0-3, they face an uphill battle to reach the NBA Finals. However, this young and talented team shouldn’t be counted out just yet. Karl-Anthony Towns remains a dominant force, and D’Angelo Russell can erupt on any given night. The Timberwolves will need their role players to step up and their defense to tighten up if they want to avoid a sweep.

Mavs Dream Big

The Mavericks, on the other hand, are on the cusp of something special. Doncic and Irving are playing at an MVP-caliber level, and the supporting cast is contributing valuable minutes. The home crowd in Dallas is electric, providing a significant advantage for the team. The Mavericks are just three wins away from their first NBA Finals appearance since 2011, when Dirk Nowitzki led them to a championship inTimberwolves vs. Mavericks odds match.

Legacy in the Making

Luka Doncic is quickly etching his name in Mavericks lore. His rise to superstardom has been breathtaking, and he is well on his way to becoming an all-time great. Kyrie Irving’s arrival in Dallas has provided the perfect counterpoint to Doncic’s brilliance. Their chemistry is undeniable, and their scoring prowess makes them a nightmare matchup for opposing teams.

The 2024 Western Conference Finals are shaping up to be an epic series. The Mavericks are in the driver’s seat, but the Timberwolves have the talent to make this a fight. Will Doncic and Irving lead the Mavericks to the promised land? Or will the Timberwolves pull off a historic comeback? Only time will tell, but one thing is certain: NBA fans are in for a treat with this captivating matchup.

পটুয়াখালীবাসীর জন্য ১২৪ পদে সরকারি চাকরির সুযোগ

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৪ 62 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৮, ২০২৪ | ১১:৩৪ 62 ভিউ
Link Copied!

পটুয়াখালী সিভিল সার্জনের কার্যালয় ও এর অধীন বিভিন্ন স্বাস্থ্য প্রতিষ্ঠানে কয়েকটি পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই প্রতিষ্ঠানে ছয় ক্যাটাগরির পদে ১৩ থেকে ১৬তম গ্রেডে ১২৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে। শুধু পটুয়াখালী জেলার স্থায়ী বাসিন্দারা এসব পদে আবেদন করতে পারবেন।

১. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা:
যোগ্যতা: বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমান পাস
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

২. পদের নাম: পরিসংখ্যানবিদ
পদসংখ্যা:
যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান, গণিত অথবা অর্থনীতি বিষয়ে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

৩. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

৪. পদের নাম: স্টোরকিপার
পদসংখ্যা: ৬
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল:  ৯,৩০০-২২,৪৯০ টাকা  (গ্রেড-১৬)

৫. পদের নাম: স্বাস্থ্য সহকারী
পদসংখ্যা: ১০৮
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বিজ্ঞাপন

৬. পদের নাম: ড্রাইভার
পদসংখ্যা: ৩
যোগ্যতা: জুনিয়র স্কুল সার্টিফিকেট বা সমমান পাস
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেভাবে আবেদন

আগ্রহী প্রার্থীদের অনলাইনে এই ওয়েবসাইটের (http://cspatuakhali.teletalk.com.bd) মাধ্যমে আবেদন করতে হবে। সরাসরি বা ডাকযোগে কোনো আবেদন গ্রহণ করা হবে না। নিয়োগসংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানা যাবে এই লিংকে

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ সার্ভিস চার্জসহ ২২৩ টাকা টেলিটক প্রিপেইড নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা

১৯ মার্চ থেকে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত।

what time is the champions league final 2024 on saturday

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ জুন ১, ২০২৪ | ১১:০০ 16 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ জুন ১, ২০২৪ | ১১:০০ 16 ভিউ
Link Copied!

The 2023/24 UEFA Champions League final will take place at London’s historic Wembley Stadium on Saturday, June 1. The match will feature Borussia Dortmund facing off against 14-time champions Real Madrid. The kick-off time for this exciting clash is 8:00 p.m. local time12. Don’t miss out on the action! 🏆⚽

What channel is broadcasting the champions league final match?

The 2023/24 UEFA Champions League final between Borussia Dortmund and Real Madrid will be broad

Champions League

cast on various sports networks around the world. While the specific channel may vary depending on your location, here are some common broadcasters for UEFA Champions League matches:

  • BT Sport (United Kingdom)
  • beIN Sports (Middle East and North Africa)
  • DAZN (Canada, Germany, Austria, Switzerland, and Japan)
  • ESPN (United States and Latin America)
  • Sony Ten (India)
  • SuperSport (Sub-Saharan Africa)

Please check your local sports channels or streaming platforms to find the exact channel airing the match in your area. Enjoy the game! ⚽📺🏆

Who won the most Champions Leagues?

The player with the most UEFA Champions League titles is Cristiano Ronaldo, who has won the prestigious trophy five times. He first lifted the Champions League trophy with Manchester United in 2008, and then added further triumphs with Real Madrid in 201420162017, and 2018. Ronaldo’s remarkable achievement makes him the first player to reach this milestone. 🏆⚽

Additionally, three other players from Real Madrid share this record with Ronaldo:

বিজ্ঞাপন

  • Karim Benzema
Dani Carvajal
  • Dani Carvajal

  • Luka Modrić

All four of them have been part of five Champions League final victories. Their collective success has solidified Real Madrid’s dominance in European football. 🌟👑

And speaking of club achievements, Real Madrid holds the record for the most UEFA Champions League victories overall, having won the competition an impressive fourteen times, including the inaugural edition1. 🏆🎉

 

১ ক্লিকে ৫০০ লাইক। ফেসবুক অটো লাইক নেওয়ার উপায়

জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫৯ 115 ভিউ
জব জনপ্রিয় বিডি
আপডেটঃ মার্চ ১৯, ২০২৪ | ৪:৫৯ 115 ভিউ
Link Copied!

এক ক্লিকে ৫০০ লাইক ব্যাপারটা মজার হলেও সত্যি অনেকটাই। ফেসবুক লাইক বা ফেসবুক অটো লাইক নেওয়ার উপায় সম্পর্কে যারা জানতে চাচ্ছেন তারা আজকের এই পোস্টটি সম্পূর্ণ পড়লে জানতে পারবেন ফেসবুক অটো লাইক সফটওয়্যার দিয়ে অটো লাইক মোবাইল দিয়ে কিভাবে নিতে হয়। আপনি যদি পূর্বে অটো লাইক এর বিভিন্ন সফটওয়্যার এবং অটো লাইক এর বিভিন্ন  সফটওয়্যার দিয়ে অটো লাইক নেওয়ার মেথড সম্পর্কে জেনে থাকেন তাহলেও এই মেথড একদম নতুন হতে চলেছে আপনার কাছে। কারণ অটো লাইক সফটওয়্যার বা অটো লাইক সিস্টেমটা  যখন একটি ওয়েবসাইট বা সফটওয়্যার চালু দেয় তা বেশিদিন থাকে না।  তো আজকে যেই সফটওয়্যার  নিয়ে কথা বলব সে সফটওয়্যারটি দিয়ে আপনি খুব সহজেই 500 না হলেও 100 অটো লাইক মোবাইল দিয়ে এক ক্লিকে নিতে পারবেন।

এই অ্যাপটি দিয়ে আপনি খুব সহজেই অটো ফেসবুক রিএকশন নিতে পারবেন। শুধুমাত্র ফেসবুক প্রোফাইল নয় বরং ফেসবুক গ্রুপ অটো লাইক ফেসবুক পেইজ অটো লাইক নিতে পারবেন।  আপনি চাইলে সম্পূর্ণ লাইকগুলো বাংলাদেশি আইডি থেকে অটো লাইক নিতে পারবেন অথবা বিদেশি আইডি থেকেও নিতে পারবেন। অটো লাইক নেয়ার আগেই অবশ্যই আপনার কয়েকটি বিষয়ে সতর্ক থাকা উচিত যেমন

অটো লাইক নেয়ার ক্ষেত্রে আপনি কখন আপনার মেইন ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে লগ ইন করবেন না

ফেসবুক অটো লাইক

মূলত তৃতীয় কোন সার্ভার বা পক্ষ ব্যবহার করে ফেসবুকের কোন পোস্ট কিংবা প্রোফাইলের ছবিতে অসাধু উপায়ে লাইক বা রিএকশন বৃদ্ধি করার প্রক্রিয়া হচ্ছে ফেসবুক অটো লাইক। ফেসবুক অটো লাইক নেয়ার জন্য অবশ্যই আপনাকে কিছু নিয়ম মানতে হবে।

ফেসবুক অটো লাইক কি নিরাপদ

নিরাপত্তার কথা চিন্তা করলে আমি বলব আজকের পোষ্টের সিস্টেম আপনার জন্য অনেকটাই নিরাপদ। কারণ কিছুদিন আগেও অটো লাইক মোবাইল দিয়ে এই সিস্টেমটি ব্যবহার করে মানুষ হাজার হাজার লাইক বা রিএকশন বৃদ্ধি করতে তাদের পেজ কিংবা প্রোফাইলে। তখন তারা যে সমস্ত মাধ্যম ব্যবহার করত ফেসবুক অটো লাইকার জন্য সেগুলো ফেসবুকের কাছে তৃতীয় পক্ষ ছিল যার কারণে ফেসবুক হ্যাক হওয়ার সম্ভাবনা থাকতো অথবা আপনার ফেসবুকের সম্পূর্ণ এক্সেস চলে যেত অন্যদের কাছে। কিন্তু আমি যে অ্যাপটির কথা আপনাদের সাথে তুলে ধরব সেই অ্যাপটি ফেসবুকের মাধ্যমেই আপনাদেরকে লাইক প্রদান করবে তাই আপনাদের ফেসবুক আইডির এক্সেস অন্য কোথাও যাওয়ার সম্ভাবনা নেই ফেসবুক আইডি হ্যাক হওয়ার সম্ভাবনাও নেই।

তবে একটা কথা অবশ্যই মাথায় রাখবেন এই অটো লাইক গুলো বেশি দিন থাকে না। হঠাৎ করে আপনি হাজার হাজার লাইক নিতে পারবেন কিন্তু কয়েকদিনের মাথায় আপনার লাইকগুলো শূন্য হয়ে যাবে।  অনেক মানুষের পোষ্টে বা পেইজে এবং তাই আমি দেখতে পাচ্ছি। আপনি এক ক্লিকেই অনেকগুলো যায় কিনতে পারবেন তবে তার জন্য কিছু নিয়ম মানতে হবে আপনাকে।

বিজ্ঞাপন

অটো লাইক নেয়ার পূর্বে ফেসবুকে যে সেটিং করতে হবে

আপনি যেই প্রোফাইলে  বা যে সব গ্রুপের পোস্টে কিংবা স্ট্যাটাসে অটো-লাইক অটো রি অ্যাকশন নিতে চান অবশ্যই সেই সমস্ত প্রোফাইল বা  গ্রুপ এর পোস্ট গুলো পাবলিক হতে হবে। সাধারণত প্রাইভেট গ্রুপে অটো লাইক নেয়ার কোনো সিস্টেম নেই অবশ্যই গ্রুপ পাবলিক হতে হবে।  যদি কোন ব্যক্তির প্রোফাইলে কোন পোস্টে অটো লাইক নিতে চান অবশ্যই তার পোস্টগুলো পাবলিক হতে হবে। আর কোন ব্যক্তির কোন প্রোফাইল পাবলিক করার জন্য আগে আপনাদের যেটা করতে হবে

  1. প্রথমে আপনাদের ফেসবুক একাউন্টের সেটিং এ যেতে হবে
  2. সেখান থেকে Profile setting এ যাবেন
  3. এরপরে Public post নামের একটি অপশন দেখতে পাবেন এখানে ক্লিক করবেন
  4. এখানে সব অপশন গুলো আপনাকে ‘ Public’ করে দিতে হবে
  5. আপনার ফেসবুক প্রোফাইল যদি লক থাকে তাহলে সেটি আনলক করে দিতে হবে

আপনি যদি নিজের প্রোফাইল বাদে অন্য কারো প্রোফাইলে ফটো লাইক বা রিএকশন দিতে চান তাহলে তার প্রোফাইলটি ও এরকম সেটিং করতে হবে।

অটো লাইক সফটওয়্যার

RPW Liker হল বর্তমানে সবচাইতে জনপ্রিয় অটো লাইক সফটওয়্যার। এই সফটওয়্যারটি ব্যবহার করে ফেসবুকে যে কোন পাবলিক পোস্টে এক ক্লিকে সর্বোচ্চ ১০০ অটো লাইক নিতে পারবে যে কোন মানুষ। তবে এটা কিছু নিয়ম মেনে করতে হবে।

 

শিরোনাম:
what time is the champions league final 2024 on saturday The best Timberwolves vs. Mavericks odds Doncic and Irving Erupt as Dallas Takes Commanding 3-0 Lead over Timberwolves IPL 2024: SRH vs PBKS head-to-head best play Manchester City is best on verge of Premier League title 2-0 win over Tottenham Northern Lights stun uk in spectacular display ১ ক্লিকে ৫০০ লাইক। ফেসবুক অটো লাইক নেওয়ার উপায় আজকের সেহরি ও ইফতারের সময়সূচি – ২০২৪ ব্র্যাক ব্যাংকে নিয়োগ, আবেদন করুন অনলাইনে প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার প্রস্তুতিতে করণীয় পটুয়াখালীবাসীর জন্য ১২৪ পদে সরকারি চাকরির সুযোগ How to check BD SSC result? SSC Result check online with full marksheet । All Education Board – এসএসসি রেজাল্ট দেখুন ফুল মার্কশীটসহ NU Honours Admission Result 2024 – ১ম মেধা তালিকা দেখুন কৃমির ঔষধের নাম | কৃমির ঔষধ খাওয়ার নিয়ম মেয়ে পটানো ফেসবুক স্ট্যাটাস, উক্তি, এসএমএস, ক্যাপশন ও পিকচার জুম্মা মোবারক স্ট্যাটাস বাংলা লেখা ও মেসেজ ২০২৪ ঘরে বসে জাতীয় পরিচয়পত্র সংশোধন করার উপায় নাপাক অবস্থায় সেহরি খেয়ে রোজা রাখা যাবে? প্রবাসীদের ঈদ মোবারক শুভেচ্ছা স্ট্যাটাস, এসএমএস, মেসেজ ও ছন্দ ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস । ঈদের শুভেচ্ছা ফেসবুক স্ট্যাটাস । ঈদ নিয়ে স্ট্যাটাস:
x